(কঠিন ঈমানী পরীক্ষা এবং অলৌকিক শহর ভ্রমণ)


(কঠিন ঈমানী পরীক্ষা এবং অলৌকিক শহর ভ্রমণ)

https://muhamadqasim.blogspot.com
মোহাম্মাদ কাসীম বলেন, ২০১৪ সালের ১০ ফেব্রুয়ারীর স্বপ্নে

আমি নিজেকে খুব দীর্ঘ এবং ক্লান্তিকর ভ্রমণের সমাপ্তি করতে দেখেছিলাম এবং তারপর আমি এমন একটি জায়গায় পৌঁছাই যেখানে অনেক উঁচু উঁচু বিল্ডিং ছিলো। আমি একটির ছাদে চড়েছিলাম।


এবং নিজেকে বলছিলাম যে, আমি এই ছাদের কিনারা দিয়ে দৌড়াব, তারপর আমি আল্লাহ্‌র রহমতে শূন্যে ভেসে বেড়াবো। তাই আমি সবকিছু পরিষ্কার ছিল কিনা দেখতে চারপাশে দেখলাম।
কিন্তু আমি যখন আকাশের দিকে তাকালাম তখন আমি জানতে পারলাম যে, কিছু বাহিনী একটি জাল ছড়িয়েছে যে কাউকে উড়তে বাধা দেয়ার জন্য।

এটি সত্যিই আমাকে নিরুৎসাহিত করে।
আমি নিজেকে প্রশ্ন করি যে, “আমি এখন কি করব ?”

যদি আমি এই বিল্ডিংয়ের প্রান্ত অতিক্রম করি, তাহলে আমি উড়ে যেতে পারব না। আমি উপরের নেটের কারণে সম্ভবত নিচে পড়ে যাব।

তারপর আমি নিজেকে বলেছিলাম যে, “না কাসীম, আল্লাহ্‌ আমাকে বলেছিলেন যে, তিনি আমাকে রক্ষা করবেন এবং তিনি আমাকে ব্যর্থ করতে দেবেন না।” আর আমার কাছে অন্য কোন বিকল্পও ছিল না, এই লাফ দেওয়া এবং আল্লাহ্‌র উপরে আমার সম্পূর্ণ আস্থা রাখা ছাড়া। অন্যথায় আমি সফল হতে পারব না।

তারপর আমি আল্লাহ্‌র উপর আমার সমস্ত ভরসা রাখি এবং আমি প্রান্তের দিকে দৌড়াতে শুরু করলাম।

আমি দৌড়ে গেলাম এবং তারপর উড়ে ঊর্ধ্বমুখী হয়ে গেলাম,
তখন আল্লাহ্‌ পাক তাঁর রহমত দ্বারা নেটকে ছিঁড়ে ফেললেন। আমি সেখানে থেকে পালিয়ে যেতে পেরেছিলাম খুব সহজেই। তখন আমি নিচে অনেক মানুষজন দেখি। তারা নিজেদের কাজে ব্যস্ত ছিল।

তবে কয়েকজন লোক আমাকে লক্ষ্য করে এবং বলে, “দেখ, কাসীম বাতাসে উড়ছে।”
এবং কিছু লোক বলেছিল যে, “ তিনি যেখানে যাচ্ছেন, সেটাই সেই জায়গা, যেখানে আল্লাহ্‌র রহমত ও বরকত রয়েছে।”
তখন তাদের একজন বললেন, “ চল, আমরাও যাই তার পিছনে।”


তখন সেই সব মানুষ তাদের মিষ্টি বাড়ি ও চাকরি ছেড়ে দেয় এবং একই দিকে চলতে শুরু করে। আমি উড়ে উড়ে অনেক দূরে গিয়েছিলাম এবং তারপর আমি এমন একটি জায়গায় পৌঁছেছিলাম, যেখানে ছিল একটি খুবই মনোরম শহর। এটি ছিল খুবই উন্নত এবং চমৎকার সব কারুকাজে ঘেরা অত্যন্ত সুন্দর একটি স্থাপত্য।

এমন শহর, আমি আগে কখনো দেখিনি।
সেখানে ছিল সুন্দর ভবন এবং বাড়ি, এমনকি রাস্তাগুলোও আশ্চর্যজনক ছিল।
এই শহরটিকে আশ্চর্য রকমের সুন্দর সব রং দিয়ে সজ্জিত করা হয়েছিল এবং ভবনগুলিও ছিল খুবই পরিষ্কার ছিল।


কোন শব্দ কখনও সেই শহরের সৌন্দর্য ব্যাখ্যা করতে পারবেনা এবং কোন মন এটা কখনও কল্পনাকরতে পারবেনা।

মনে হচ্ছে, সেই শহরটি যেন একটি অলৌকিক ঘটনা ছিল। আমি ভাবতে থাকি, যে এই লোকগুলো কারা ?

আল্লাহ্‌ তাদের জন্য এমন একটি শহর বানিয়েছেন, আর তারা কত বুদ্ধিমানই না হবে? এসব ভাবতে ভাবতেই, আল্লাহ্‌ আকাশ থেকে বলেছিলেন যে, “কাসিম, এই শহরটি তোমার দ্বারা নির্মিত হবে এবং যারা তোমার সাথে আছে, আমার রহমত ও আমার সাহায্যের দ্বারা।”

স্বপ্ন এখানেই শেষ হয়...

No comments

Theme images by compassandcamera. Powered by Blogger.