(স্বপ্ন বাড়ির কাজ)




(স্বপ্ন বাড়ির কাজ)

https://muhamadqasim.blogspot.com
মোহাম্মাদ কাসীম বলেন, আমি এই স্বপ্ন দেখেছি জানুয়ারি বা ফেব্রুয়ারি ২০১৮ তে 

আমরা একটি বাড়িতে বসবাস করছি, আমি আগেও আমার স্বপ্নে এই বাড়িটি দেখেছিলাম। এটি কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছিল। অনেকেই এটি মেরামত করছেন। আমিও ভিতরে কিছু কাজ করছিলাম।

কাজ শেষ করার পর আমি বললাম। আমার অন্য মানুষদের সাথে দেখা করতে হবে,  তারা কী কাজ সম্পন্ন করেছেন? তারা কাজ করছেন অথচ আমি নিজের কাজের কারণে তাদের সাথে দেখা করতেই পারিনি। 

আমি বাহিরে গিয়েছিলাম এবং দেখি এই লোকেরা বাড়ির রং করছে। দেয়ালগুলো মেরামত করার পর তখন তারা বাহিরে অন্য কাজগুলো করছিল। তারা ভিতরে আসছিল না কারণ তারা বাইরেই ব্যস্ত ছিল। আমি দরজার কাছে গিয়েছিলাম এবং সেখান থেকে অনেক মানুষ দেখি।

 তারা তাদের কাজে ব্যস্ত ছিল, আমি দরজার স্থান থেকে তাদের কাজ দেখছিলাম। আমি বললাম এখনও অনেক কাজ বাকি আছে। তারা বাহিরের কাজটি প্রথমে শেষ করবে তারপর ভিতরে যাবে। এবং এটি কিছু সময় নিতে পারে। 

আমি ঘর থেকে বের হলে তারা আমাকে দেখে ভীষণ খুশি হয়। আমি তাদের সাথে হ্যান্ডশেকিং শুরু করি। আমি তাদের বলেছিলাম যে, আমি গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত ছিলাম তাই  আপনাদের সাথে দেখা করতে পারিনি। 

তারা বলেছে চিন্তা করবেন না আমরা এখানে কাজ করছি। তারপর আমরা আমাদের কাজ সম্পর্কে কথা বলা শুরু করি।
                                                
স্বপ্ন এখানেই শেষ হয়...

No comments

Theme images by compassandcamera. Powered by Blogger.